Saturday 21 January 2012

Majharul Islam Masum

"ভালোবাসার বিশ্লেষণ"
(মাজহারুল ইসলাম মাসুম)
ভালোবাসা মানে সেত রসায়নের বিক্রিয়া,
ভালোবাসা মানে গতি সুত্রের বিপরীত প্রতিক্রিয়া।
ভালোবাসা মানে নাকি প্রেম পিরিতি,
আমি বলি সেত ব্যবসার অর্থনিতি।
ভালোবাসা মানে পদার্থ বিজ্ঞান,
এ পথে চললে হারাবে সকল জ্ঞান।
ভালোবাসা মানে দুজনার হাতে হাত রাখা,
মাঝ পথে গিয়ে প্রেমিকের পকেট ফাঁকা।
ভালোবাসা মানে নাকি এক রাশি হাসি,
আমি বলি সেত মরণ নাশক ফাঁসি।
ভালোবাসা মানে সুন্দর প্রেমিকা,
আসলে সেত রাবনের চিতা।
ভালোবাসা মানে মিষ্টি আলু,
বলি সেত একমুঠু সুকনো বালু!!
ভালোবাসা মানে প্রাণ খুলে হাসি,
আমার কাছে লাগে যেন যক্ষ্মা রোগির কাশি।
ভালোবেসে হয়েছ খুব খুশি,
অবশেষে হবে তুমি ডায়বেডিকস রোগী।
কখনো যদি কাউকে বাসভালো,
তবে যেন খেলে রাস্তার ধূলো।
ভালোবেসে যে হয় কবি,
আসলে সেত একটা গাধার প্রতিচ্ছবি।
ভালোবাসা মানে নাকি কাছে আসা,
আসলে এটা জীবনের সর্বনাশা ।
ভালোবাসা মানে প্রেমিকার গালে কিস,
আমি বলি সেত গোখরা সাপের বিষ ।
ভালোবাসা মানে একে অপরকে জানা,
ভালোবাসা মানে খাল কেটে কুমির আনা ।।
ভালোবাসা মানে পার্কে বসে হাওয়া খাওয়া,
ভালোবাসা মানে জলন্ত লোহার স্যাকা খাওয়া ।
ভালোবাসা মানে বাইক চরে ঘোরে বেড়ানো,
ভালোবাসা মানে বডির উপর ট্রেন চালানো ।
ভালোবাসা মানে মোবাইল ফোনে কথা বলা,
ভালোবাসা মানে রাবণের চিতার আগুনে জ্বলা ।
ভালোবাসা মানে চুপি চুপি দেখা করা,
ভালোবেসে হলে যেন তুমি আস্ত একটা ভেরা ।
ভালোবেসে করেছ তুমি মহা বড় ভুল,
অবশেষে হারাবে তুমি মাথার সব চুল ।
ভালোবাসা মানে বড় বড় দাত বের করে হাসা,
আমি বলি সেত কান ধরে উঠা বসা ।।

No comments:

Post a Comment